A Leading Doctor Chamber information Site In Chittagong

kk
4
22
a5
a3
2
5
dr3 (1)

হাসপাতাল এ ২ টি বিভাগ আছে (ক) ইনডোর বিভাগ  (খ) আউটডোর  বিভাগ।

ইনডোরে রোগীকে ভর্তি করিয়ে  চিকিৎসা নিতে হয়।এখানে প্রথমে রোগীকে একজন মেডিকেল অফিসার বা একজন সহকারী রেজিস্টার রোগীকে প্রাথমিক ভাবে রোগীকে দেখিবেন এর পর কোন জরুরি পরীক্ষা নিরীক্ষা প্রয়োজন হলে তা করাবেন এরপর প্রফেসার রা দেখে রুগটা নির্নয় করার চেষ্টা করেন।প্রফেসর স্যার ও কোন টেস্ট প্রয়োজন মনে করলে তা করতে দিবেন।এই জন্য কিছু সময় হাসপাতালে রোগীকে অবস্থান করতে হয়।এই জন্য রোগীর কাছ থেকে কোন রকম ফি নেয়া হয় না।এই হাসপাতাল এ থাকা, খাওয়া,চিকিৎসা,কিছু কিছু ওষধ সম্পুন ফ্রি তে দেওয় হয়।

#আউটডোর সেবা- দুইভাবে দেওয়া হয়-

( ১) ইমার্জেন্সি বা জরুরী বিভাগে।এখানে ঐ সব রুগিকে আনতে হবে যাদের অবস্তা সংকটময় বা খুবই ক্রিটিকাল।যেমন হার্টের রোগী সিভিয়ার ডায়রিয়া,ব্রেন  স্টোক, খুব পেট ব্যথা ইত্যাদি।এখানে ১০ টাকা দিয়ে টিকিট কেটে রোগীকে ভর্তি করতে হয়।

(২) আউটডোর সকাল বেলা ৮.৩০-২.০০ টা পর্যন্ত।এখানে ঐ ধরনের রোগীকে সেবা দিবে যাদের চিকিৎসা টা পরে নিলেও হবে বা তখনিই জরুরি না।যেমন সর্দি জ্বর,কাশি,মাথা ব্যথা,ডায়াবেটিস, চুলকানি ইত্যাদি। এখানে ডাক্তারের সাথে দেখা করতে হলে আপনাকে ১০/- টাকা খরচ করে একটা টিকিট /টোকেন নিতে হবে এবং সিরিয়াল ধরে অপেক্ষা করা লাগতে পারে।

Open Chat
1
Close chat
পরামর্শের জন্য

ক্লিক করুন